মানুষ মানুষের জন্য
শোক সংবাদ
পুরাতন সংখ্যা
সোমবার, ২৪ জানুয়ারী ২০১১, ১১ মাঘ ১৪১৭
রুশকন্যা শারাপোভার স্বপ্ন ধূলিসাত
চমক জার্মানির পেতকোভিচের, ওজনিয়াকি-লী নার জয়রথ সচল, স্টোসারের বিদায়
স্পোর্টস রিপোর্টার ॥ না, এবারও হলো না স্বপ্ন পূরণ। অস্ট্রেলিয়ান ওপেনে তো বটেই, ক্যারিয়ারের সর্বশেষ গ্র্যান্ডসস্নাম ট্রফি জিতেছিলেন সেই ২০০৮ সালে। এর পরের সময়টা কেটেছে ইনজুরি আর বাজে ফর্মের সঙ্গে লড়াই করতে করতে। নতুন বছরে যখন নৈপুণ্য ও শারীরিক সক্ষমতা সব মিলিয়ে একেবারে চাঙ্গা, তখন ঘোষণা দিয়েছিলেন, এবারের অস্ট্রেলিয়ান ওপেনের সুদৃশ্য ট্রফিটা একানত্মই নিজের করে নেয়ার জন্য যা করা দরকার, সেটাই করবেন তিনি। সেই মোতাবেক বেশ ভালভাবেই অভীষ্ট লৰ্যের দিকে বেশ ভালভাবেই এগিয়ে যাচ্ছিলেন তিনি। চতুর্থ রাউন্ডে এসে . . .
এগিয়ে যাবার লড়াই আজ ॥ শেখ রাসেল-মুক্তিযোদ্ধার
মনিজা রহমান ॥ ফেডারেশন কাপ ফুটবলে দুই ক্লাব দুই গ্রুপে থাকাতে দেখা হয়নি শেখ রাসেল ক্রীড়া চক্র ও মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রের। সেই হিসেবে আজই তাদের প্রথম দেখা চলতি মৌসুমে। গ্রামীণফোন পেশাদার লীগে আজ বিকেল ৪টায় কমলাপুর মাঠে মুখোমুখি হবে দুই দল। কে জিতবে? পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা শেখ রাসেল ক্রীড়া চক্র? নাকি তার ঠিক পরের স্থানে থাকা মুক্তিযোদ্ধা? শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেডের বিরুদ্ধে এক ম্যাচে হার ছাড়া সব খেলাতে জিতেছে মুক্তিযোদ্ধা। অন্যদিকে শেখ রাসেল তো হারের মুখই দেখেনি। তারা শুধু উড়ছে আর . . .
বার্বাতোভ, পার্সির হ্যাটট্রিকে বড় জয় ম্যানইউ-আর্সেনালের
টোরেসের জোড়া গোলে জয়ের ধারায় লিভারপুল, বেন্টের গোলে হতাশায় ম্যানসিটি
স্পোর্টস রিপোর্টার ॥ সপ্তাহখানেক পর ইংলিশ প্রিমিয়ার লিগ মাঠে গড়ানোর প্রথম দিনেই ফেবারিট দলগুলো বড় জয় পেয়েছে। তবে হোঁচট খেতে হয়েছে শিরোপাপ্রত্যাশী ম্যানসিটিকে। এর পাশাপাশি পরশু ছিল তারকা ফুটবলারদের গোলের রাত। ম্যানচেস্টার ইউনাইটেড, আর্সেনাল এবং লিভারপুলের জয়ে অনবদ্য ভূমিকা রেখেছেন দিমিতিয়ের বার্বাতোভ, ভ্যান পার্সি ও ফার্নান্ডো টোরেস। স্প্যানিশ তারকা হ্যাটট্রিক না পেলেও করেছেন দুই গোল। অন্যদিকে হ্যাটট্রিক দিয়ে দলের জয় উদযাপন করেছেন বার্বাতোভ ও ভ্যান পার্সি। বুলগেরিয়ান তারকার হ্যাটট্রিকের সঙ্গে গিগস . . .
ইংল্যান্ডের হ্যাটট্রিক পরাজয়
অস্ট্রেলিয়ার টানা তৃতীয় জয়
স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচেও জয় নিয়ে মাঠ ছাড়ল অস্ট্রেলিয়া। সফরকারী ইংল্যান্ডের বিরম্নদ্ধে এবার ৪ উইকেটে ম্যাচ জিতল স্বাগতিকরা। গতকাল ৭ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয়টিতে মুখোমুখি হয় এ দুই দেশ। সিডনি ক্রিকেট গ্রাউন্ডের এ ম্যাচে টসে জিতে আগে ব্যাট করতে নামে ইংলিশরা। কিন্তু অস্ট্রেলিয়ান বোলাররা মাত্র ২১৪ রানে বেঁধে ফেলে এ্যান্ড্রু স্ট্রসের দলকে। জবাবে ব্রাড হ্যাডিন-ডেভিড হাসিদের নৈপুণ্যে ৪ ওভার বাকি থাকতেই ৬ উইকেট হারিয়ে জয়ের লৰ্যে পেঁৗছে যায় অস্ট্রেলিয়া। এর আগে সিরিজের প্রথম ওয়ানডেতে . . .
বর্ণাঢ্য আয়োজনে থাকবে চমকের পর চমক
বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠানের মহড়া শুরু
স্পোর্টস রিপোর্টার ॥ দাবাং সিনেমা দিয়ে সারা ভারত কাঁপিয়ে দিয়ে সালমান খান আসছেন ঢাকায়! বঙ্গবন্ধু স্টেডিয়ামে তার সঙ্গে উন্মাতাল নৃত্যে সঙ্গী হবেন এক বিশ্বসুন্দরী? কে হতে পারেন? না, ঐশ্বরিয়া নন! ভুবন ভোলানো হাসির অধিকারী প্রিয়াঙ্কা চোপড়া! বুকে কাঁপন ধরানো এই জুটির সঙ্গে হাসি-আনন্দে সবাইকে মাত করবেন গোবিন্দ। সনু নিগমের গানের সুরে আবেশ ছড়াবে মনে। এত সব আয়োজন দর্শকরা উপভোগ করবেন বিশ্বকাপ ক্রিকেটের উদ্বোধনী অনুষ্ঠানে। ভাবছেন ১৭ ফেব্রম্নয়ারি বঙ্গবন্ধু স্টেডিয়ামের এই আয়োজনে বাংলাদেশ কোথায়? বাঙালীর প্রাণের . . .
সিরিজ দক্ষিণ আফ্রিকার
ইউসুফের ঝড়ো সেঞ্চুরি জেতাতে পারেনি ভারতকে
স্পোর্টস রিপোর্টার ॥ একরাশ স্বপ্ন নিয়েই এবার দক্ষিণ আফ্রিকা সফরে আসে ভারত। গত কয়েক বছর ধারাবাহিক সাফল্য আর টেস্ট র্যাঙ্কিংয়ের এক নম্বর জায়গা দখল করার পর এবারের সফরে প্রোটিয়াসভূমি থেকে অধরা সিরিজ জয়ের আশা করেছিল মহেন্দ্র সিং ধোনির দল। টেস্ট সিরিজে সেই স্বপ্ন বাস্তবায়ন না হওয়ায় অপেৰা ছিল ওয়ানডে সিরিজে। কেননা টেস্টের মতো আফ্রিকার মাটিতে ওয়ানডেতেও কখনও সিরিজ জেতা হয়নি ভারতের। এবারও আরেকবার না পাওয়ার বেদনায় নীল হতে হলো ধোনি, যুবরাজ, কোহলি, ইউসুফ, জহিরদের। কেননা সিরিজ নির্ধারণী পঞ্চম ও শেষ ওয়ানডেতে স্বাগতিকের . . .
কলম্বোয় ইতিবাচক সাড়া পেলেন মাশরাফি
স্পোর্টস রিপোর্টার ॥ অনেক আশা নিয়ে শনিবার রাতে কলম্বো গিয়েছিলেন মাশরাফি বিন মর্তুজা। বিশ্বকাপে খেলার স্বপ্ন ছিল তার মনের ভেতর লুকিয়ে। সেই সম্ভাবনা এখন উঁকি দিচ্ছে। অস্ট্রেলিয়ান বিশেষজ্ঞ চিকিৎসক ডেভিড ইয়াং ইতিবাচক সাড়াই দিয়েছেন 'নড়াইল এঙ্প্রেস'কে। গতকাল রবিবার দুপুরে ইয়াংয়ের শরণাপন্ন হন মাশরাফি। শ্রীলঙ্কায় ইয়াং ঢাকা থেকে নিয়ে যাওয়া মাশরাফির রিপোর্ট দেখেন। সব দেখে ইয়াং ইতিবাচক সাড়াই দিয়েছেন। মাশরাফি বিশ্বকাপের আগেই ফিট হয়ে যাবেন এমন আশাবাদও মিলে। এই সংবাদ পেতেই মাশরাফি তার বাবা গোলাম মর্তুজাকে . . .